অন্য কোন পোস্টে লাইক/ কমেন্ট বা শেয়ার এর কথা বলিনি কিন্তু আজ বলছি । আপনার একটি শেয়ার হয়তো কোনো একজন শিক্ষার্থীর এক মাসের শিক্ষা ব্যায় হতে পারে । আপনার আমার অনেকের স্বপ্ন ই এমন থাকতে পারে আর সেই স্বপ্নগুলো কে কিছুটা বাস্তবায়িত করার লক্ষ্যেই এক দল তরুনের এই সামান্য প্রচেস্টা । শেয়ার করে ছড়িয়ে দিন ,আর সাহায্যের হাত বাড়িয়ে দিন আপনিও ।
(বিস্তারিত পড়ুন )








স্বপ্ন প্রজেক্ট

(সজাগ ফাউন্ডেশন নতুন টি-শার্ট তৈরী প্রকল্প )
মূল্যঃ ৩০০ টাকা ( বিকাশ নাম্বার 01671753709, মহিবুল্লাহ )

কেউ বলে শিক্ষাহীন ব্যক্তি পঙ্গু, কেউ বলে অন্ধ। শিক্ষা এমন একটি জিনিস যা কেউ দেখতে পায় না। জন্মমাত্রই মানুষ মানুষ হয়ে উঠেনা। মানুষকে সত্যিকার মানুষ করে তুলে শিক্ষা। মানুষ মাত্রই শিক্ষার প্রয়োজনীয়তা রয়েছে। প্রত্যেক ধর্মগ্রন্থে শিক্ষাকে বিশেষ ভাবে গুরুত্ব দিয়েছে। শিক্ষার কারনেই মানুষ অন্যান্য প্রাণী থেকে নিজেকে আলাদা ভাবতে পারে। শিক্ষা থাকা- না থাকা দিক থেকে মানুষে মানুষে যেমন ব্যবধান সৃষ্টি করে তেমনি শিক্ষাই এক জাতি থেকে অন্য জাতিকে স্বতন্ত্র করে তোলে। বিখ্যাত ফরাসি সেনাপতি নেপুলিয়ন বুনাপেট বলেছেন “আমাকে শিক্ষিত একটি মা দাও, আমি উন্নত জাতি উপহার দেব”। মানুষের আত্নিক ও সামাজিক উন্নতি বিধান করে এই শিক্ষাই। যে জাতি যত বেশি শিক্ষিত সেই জাতি তত বেশি উন্নত। এক জন শিক্ষিত মানুষ অশিক্ষিত মানুষ চেয়ে অধিক কল্যাণকামী।
কিন্তু
বাংলাদেশের প্রেক্ষাপটে বাস্তব জীবনে সমাজের শিক্ষা কায্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে সমাজের উচু স্তরের মানুষ কি করছে অথবা আমরা সাধারন মানুষই বা কি করছি ? আমাদের দেশের শিক্ষার হার, শিক্ষার মান উত্তোরত্তর বাড়ছে, কিন্তু শহর থেকে গ্রামের শিক্ষার্থীরা কয়েক গুন পিছিয়ে আছে । পড়াশুনার মাঝপথে থেকে ঝড়ে পড়ার হারও গ্রামীণ সমাজে অনেক বেশি । গ্রামীন দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা কায্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে, তাদের পড়াশোনা চলমান রাখার লক্ষ্যে আমাদের এই ‘‘স্বপ্ন প্রজেক্ট’’ । এই প্রজেক্টের একটি টি-শার্ট বিক্রি থেকে উপার্জিত অর্থ দিয়ে একজন শিক্ষার্থীর এক মাসের শিক্ষা ব্যয় বহনে ব্যবহার করা হবে । আপনিও একটি টি-শার্ট ক্রয় এর মাধ্যমে একজন সাধারন শিক্ষার্থীর এক মাসের পড়াশোনার ব্যয় বহনের মাধ্যমে তার পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে সহায়তা করতে পারেন ।

সজাগ ফাউন্ডেশন শাহরাস্তি উপজেলার প্রতিষ্ঠিত একটি শিক্ষা ও সামাজিক উন্নয়ন মূলক সেচ্ছাসেবী সংগঠন । প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক ইস্যু নিয়ে জনসচেতনতা মূলক এবং সেবামূলক বিভিন্ন কায্যক্রম পরিচালনা করার মাধ্যমে সকলের প্রাণের সংগঠনে পরিনত হয়েছে ।আমাদের সব থেকে বড় অর্জন আমরা প্রায় ৫০০০ এর অধিক সাধারন মানুষকে এ সংগঠনের মাধ্যমে রক্ত দিয়ে সহায়তা প্রদানে সক্ষম হয়েছি । আর আমাদের এ কায্যক্রমকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা ২০০ বা তার অধিক টি-শার্ট তৈরির পরিকল্পনা করেছি । আপনি একটা টি-শার্ট ক্রয় করতে পারেন অথবা সজাগ ফাউন্ডেশন সেচ্ছাসেবামূলক কাজকে সুন্দর ভাবে পরিচালনার জন্য একটি টি-শার্ট সংগঠনকে দান করতে পারেন ।

বি.দ্র: অপনি টি-শার্ট ক্রয় করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করে অগ্রিম ৩০০ টাকা প্রেরণ করতে হবে । আমাদের নাম্বারটা সমস্যা হওয়ার কারনে বন্ধ আছে সমায়িক , আপনি কমেন্টে বা মেসেজ করে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন ।

যোগাযোগ:
ইমেইল- sojagfoundation@gmail.com
ফেসবুক- www.facebook.com/SojagFoundation
প্রজেক্ট প্রধান- মো: জিয়াউল আরেফীন তুহিন Ziaul Arefin Tuhin
প্রজেক্ট সহকারী- মো: নূর ইয়াছিন কাঞ্চন MD Nur Eashin
সোহগ মজুমদার Sohag Majumder
এছাড়া যাদের সাথে যোগাযোগ করবেন-
1. Muhammad Reyad -, সহ-সভাপতি, সজাগ ফাউন্ডেশন
2. Rocky Saha RS-অর্থ বিষয়ক সম্পাদক, সজাগ ফাউন্ডেশন
3. অনিন্দ্য ভট্টাচার্য্য- কায্যকরী পর্ষদের সদস্য, সজাগ ফাউন্ডেশন
4. Mohammad Shihab - সদস্য সজাগ ফাউন্ডেশন
5. মো: আবু নাঈম শাওন - সদস্য, সজাগ ফাউন্ডেশন
এছাড়া সার্বিক তত্বাবধানে রয়েছেন-
6. Muhammad Mohibullah
সভাপতি, সজাগ ফাউন্ডেশন
7. Md Amran Hossain Kisor
সাধারন সম্পাদক, সজাগ ফাউন্ডেশন
7. সজাগ ফাউন্ডেশন
সদস্য

ধন্যবাদ সবাইকে ...

Comments

Popular posts from this blog